২০২৩ সালে গ্যাসের দাম কত? ।। ১২ কেজি গ্যাসের দাম কত? বর্তমানে গ্যাসের দাম কত?।। আজকে গ্যাসের দাম কত?।। এখন বাজারে গ্যাসের দাম কত?।। রান্নার গ্যাসের দাম কত? ।।গ্যাস কত করে বিক্রি হচ্ছে? ।।গ্যাসের দাম কি কমেছে? ।।১২ কেজি গ্যাসের দাম কত? ।। বর্তমানে গ্যাসের দাম কত? ।। আজকে গ্যাসের দাম কত? ।। এখন বাজারে গ্যাসের দাম কত? ।।

২০২৩ সালে গ্যাসের দাম কত?
১২ কেজি গ্যাসের দাম কত?
বর্তমানে গ্যাসের দাম কত?

আজকে গ্যাসের দাম কত?
এখন বাজারে গ্যাসের দাম কত?

রান্নার গ্যাসের দাম কত?
গ্যাস কত করে বিক্রি হচ্ছে?

গ্যাসের দাম কি কমেছে?




গ্যাস আমাদের নিত্য প্রয়োজনীয় একটা বিষয়। গ্যাস ছাড়া আমাদের বর্তমানে রান্না করা প্রায়ই অসম্ভব একটি ব্যাপার। তাই গ্যাসের দাম অনেকেই ১২ কেজি গ্যাসের দাম জিজ্ঞাসা করে থাকেন। ১২ কেজি গ্যাসের দাম যখন কমে তখন, সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে। রান্না করার জন্য ১২ কেজি গ্যাস বা ১২ কেজি এলপি গ্যাসের বর্তমান মূল্য কিছুটা কমেছে। ১২ কেজি গ্যাসের দাম কমানোর ফলে অনেকেই খুশি। ১২ কেজি গ্যাসের মূল্য কমার ফলে, ১২ কেজি গ্যাসের বর্তমান দাম মানুষের ক্রয়-ক্ষমতার নাগালের মধ্যে রয়েছে। মানুষ বর্তমানে রান্নাবান্নার জন্য গ্যাসের উপর নির্ভর করে। গ্যাসের মাধ্যমে মানুষ ভালোভাবে রান্নাবান্না করতে পারে সুতরাং এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। সম্প্রতি বিভিন্ন খবরের মাধ্যমে জানা গেছে, গ্যাসের দাম কমেছে। অনেকেই আমাদেরকে জিজ্ঞেস করেছেন, গ্যাসের বর্তমান দাম কত? বর্তমানে গ্যাসের মূল্য কত? ১২ কেজি গ্যাসের দাম কত? রান্না করার গ্যাসের দাম কত? গ্যাস কত টাকা করে বিক্রি হচ্ছে? এক বোতল গ্যাসের দাম কত? আজকে আমরা জানাবো সর্বশেষ গ্যাসের বর্তমান মূল্য। আশা করি এর ফলে আপনারা সবাই উপকৃত হবেন। বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গ্যাসের মূল্য নির্ধারণ করে দিয়েছে। বর্তমান গ্যাসের বাজার মূল্য গত মাসের চেয়েও কমেছে। সুতরাং এটি সকলের জন্য একটি স্বস্তির বিষয়। বর্তমানে সাড়ে ৫ কেজি গ্যাসের দাম ৪৯২ টাকা। ১২ কেজি গ্যাসের দাম ১০৭৪ টাকা। অর্থাৎ এক বোতল গ্যাসের দাম ১০৭৪ টাকাএক বোতল রান্না করা গ্যাসের দাম ১০৭৪ টাকা। আবার সাড়ে ১২ কেজি গ্যাসের দাম ১,১১৯ টাকা। ১৫ কেজি গ্যাসের দাম ১,৩৪২ টাকা। ১৬ কেজি গ্যাসের দাম ১৪৩২ টাকা। ১৮ কেজি গ্যাসের দাম ১৬১১ টাকা২০ কেজি গ্যাসের দাম ১৭৮৯ টাকা২২ কেজি গ্যাসের দাম ১৯৬৯ টাকা। ২৫ কেজি গ্যাসের দাম ২২৩৭ টাকা। ৩০ কেজি গ্যাসের দাম ২৬৮৫ টাকা। ৩৩ কেজি গ্যাসের দাম ২৯৫৩ টাকা। ৩৫ কেজি গ্যাসের দাম ৩১৩২ টাকা। ৪৫ কেজি গ্যাসের দাম ৪০২৭ টাকা। উক্ত দামগুলির সাথে মূল্য সংযোজন কর অর্থাৎ ভ্যাট সংযোজিত।

১২ কেজি বসুন্ধরা গ্যাসের দাম কত?




১২ কেজি বসুন্ধরা গ্যাসের দাম মূলত ১১০০ টাকা থেকে ১২০০ টাকা বিক্রি করা হচ্ছে খুচরা দোকানে। যদিও বাংলাদেশ রেগুলেটরি কমিশন ১২ কেজি গ্যাসের দাম নির্ধারণ করে দিয়েছে ১০৭৪ টাকা। কিছু অসাধু খুচরা ব্যবসায়ীর কারণে গ্যাসের দাম ১০৭৪ টাকার চেয়েও কিছু বেশি রাখা হচ্ছে। সেই ১২ কেজি বসুন্ধরা গ্যাসের দাম কোন দোকানে ১১০০ টাকা আবার ১২ কেজি গ্যাসের দাম ১২৫০ টাকা রাখা হচ্ছে।

১২ কেজি ওমেরা গ্যাসের দাম কত?





বর্তমানে বাংলাদেশে এনার্জি রেগুলেটরি কমিশন ১২ কেজি গ্যাসের দাম নির্ধারণ করে দিয়েছে ১০৭৪ টাকা। যদিও ১২ কেজি গ্যাসের দাম ১০৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে,  তার পরেও কিছু অসাধু খুচরা ব্যবসায়ী গ্যাসের দাম নিয়ে কিছুটা তারতম্য করছে।  কেউ কেউ গ্যাসের দাম ১১০০ টাকা থেকে শুরু করে ১২০০ টাকা পর্যন্ত বিক্রি করছে।

১২ কেজি যমুনা গ্যাসের দাম কত?




যমুনা ১২ কেজি গ্যাসের দাম,  বসুন্ধরা ১২ কেজি গ্যাসের দাম,  ওমেরা ১২ কেজি গ্যাসের দাম প্রায় কাছাকাছি।  এই গ্যাস গুলোর দাম মোটামুটি একই রকম।  ১২ কেজি গ্যাসের সিলিন্ডারের দামের তারতম্যের কারণে ১২ কেজি গ্যাসের দাম এর  পার্থক্য সৃষ্টি হয়।  বাংলাদেশের এনার্জি রেগুলেটরি কমিশন ১২ কেজি গ্যাসের দাম ১০৭৪ টাকা নির্ধারণ করে দিয়েছে।
বাংলাদেশ সরকার ১২ কেজি সিলিন্ডার গ্যাসের দাম বা ১২ কেজি গ্যাসের দাম ১০৭৪ টাকা নির্ধারণ করে দিয়েছে কিন্তু কিছু কিছু ব্যবসায়ী বা সিন্ডিকেটের কারণে ১২ কেজি গ্যাসের দাম কোথাও কোথাও ১১০০ টাকায় বিক্রি হচ্ছে আবার কোথাও কোথাও ১২ কেজি গ্যাসের দাম ১২০০ টাকা কিংবা ১২ কেজি গ্যাসের দাম কোথাও কোথাও ১২২০ টাকায় বিক্রি হচ্ছে। গ্যাসের মূল্য কমেছে এটা জনসাধারণের জন্য সত্যিই একটা আনন্দের এবং স্বস্তির একটি খবর। এই দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে এই যে হঠাৎ করে গ্যাসের মূল্য কমেছে তা সত্যিই প্রশংসার দাবিদার। আমি সকলকে অনুরোধ করব আপনারা অকারনে গ্যাসের চুলা জ্বালিয়ে রাখবেন না, গ্যাসের অপচয় করবেন না। গ্যাস অত্যন্ত মূল্যবান একটি সম্পদ। গ্যাস আমাদের বিদ্যুৎ উৎপাদন এবং রান্নাবান্নার কাজে খুবই গুরুত্বের সাথে ব্যবহার করা উচিত। শিল্প কারখানায় গ্যাসের প্রয়োজনীয়তা অপরিসীম।সুতরাং গ্যাস ব্যবহারের ক্ষেত্রে আমাদেরকে অবশ্যই সচেতন এবং যত্নশীল হতে হবে। অকারনে গ্যাসের চুলা কোন অবস্থাতেই জ্বালিয়ে রাখা যাবে না। গ্যাসের অপচয় রোধ করতে হবে সমাজের সকল স্তরের মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে, যেন গ্যাস অপচয় না করে। গ্যাস নিজে অপচয় না করি এবং অন্যকে গ্যাস অপচয় না করতে উৎসাহিত করি।




যমুনা গ্যাস কোম্পানির সাথে যোগাযোগের ঠিকানা:

Corporate Office
99,Rupayan Golden Age (2nd Floor) , Gulshan Avenue, Gulshan
Dhaka 1212, Bangladesh
+88-02-8859952

Chittagong Office
House 05, Lane 05, Road 01
Blcok L, Halishohor Housing State
Chittagong


Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url